ডিসি কলেজ শিক্ষার আলোর দিশারী হবে : কেবিনেট সচিব শফিউল আলম

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের নাগরিকদের শতভাগ শিক্ষিত করে তুলতে মান সম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান খুব বেশী প্রয়োজন। মানসম্পন্ন শিক্ষার্থী গড়ে তুলতে নব প্রতিষ্ঠিত কক্সবাজার ডিসি কলেজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শিক্ষার আলো ছড়িয়ে আদর্শ ও নৈতিক গুনাবলী সম্পন্ন মানবসম্পদ তৈরীতে এ প্রতিষ্ঠান ভবিষ্যতে আলোর দিশারী হয়ে উঠবে ইনশাল্লাহ।

বুধবার ১৬ অক্টোবর বেলা ১২ টার দিকে কক্সবাজার ডিসি কলেজ পরিদর্শনকালে কক্সবাজার জেলার ভূমিপুত্র, শহীদ পরিবারের সদস্য, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ কথা বলেন।

তিনি ডিসি কলেজের প্রস্তাবিত স্থায়ী ক্যাম্পাসে যাওয়া সহ সার্বিক বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন। পরিদর্শনকালে মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম কক্সবাজার ডিসি কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সাথে মতবিনিময় করেন এবং কক্সবাজার ডিসি কলেজের বিভিন্ন বিষয়ের খোঁজখবর নেন। তিনি কক্সবাজার ডিসি কলেজের পাঠদান পদ্ধতি সহ সার্বিক ব্যাবস্থাপনা দেখে সন্তোষ প্রকাশ করেন।

এর আগে মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম কক্সবাজার ডিসি কলেজ প্রাঙ্গণে পৌঁছালে কলেজের অধ্যক্ষ মোঃ ইব্রাহিম হোসেন তাঁকে ফুল দিয়ে উঞ্চ অভ্যর্থনা জানান। এসময় অন্যান্যের মধ্যে কক্সবাজারের জেলা প্রশাসক, কলেজের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি মোঃ কামাল হোসেন, কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও এডিএম মোহাঃ শাজাহান আলি, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আল আমিন পারভেজ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিধান কান্তি হালদার, কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

একইদিন মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য সদ্য প্রতিষ্ঠিত ‘অরুণোদয়’ স্কুল পরিদর্শন করেন